Indexing Problems in Google | Discovered - currently not indexed | Crawled - currently not indexed

বর্তমান সময়ে আমরা যারা ব্লগিং করি আমাদের সাইটের পোস্ট ইন্ডেক্স করতে সমস্যা হচ্ছে। এদের ভিতর যে সমস্যাগুলো দেখা দিচ্ছে যেমন, Discovered - currently not indexed, Crawled - currently not indexed. এছাড়াও বিভিন্ন কারণে আমাদের পোস্ট গুগলে ইন্ডেক্স করতে পারতেছিনা। আজকে আমি আপনাদেরকে দেখাব, কিভাবে Discovered - currently not indexed, Crawled - currently not indexed সমস্যা সমাধান করবেন। তো চলুন বেশি কথা না বলে মূল বিষয় যাওয়া যাক।

Indexing Problems in Google

Discovered - currently not indexed এই সমস্যাটা কেন হয়

এর প্রথম কারণ হচ্ছে গুগলের  ক্রল বা বট আমাদের সাইটে প্রবেশ করছে না। গুগলের  ক্রল বা বট আমাদের সাইটে আসবে কি করলে, আমাদের সাইটে যে থিম ব্যবহার করি। ঐ থিমের স্পিড খুবই কম থাকে, অথবা আমাদের সাইটে থিম কাস্টমাইজ করতে গিয়ে অপ্রয়োজনীয় কিছু ফিচার অন করি। এই ক্ষেত্রে আমাদের সাইটের স্পিড অনেকটাই কমে যায়। তাই অপ্রয়োজনীয়' ফিচারগুলো চালু করা থেকে বিরত থাকুন।

এছাড়াও আরো অনেক কারণ রয়েছে যেমন আমাদের সাইটের Home page এ আমরা অনেক পোস্ট show করায়। হোমপেজে যত কম পারেন পোস্ট show করাবেন, তাছাড়াও আমরা অনেকেই আমাদের সাইটের পোস্টের ভিতরে High quality image ব্যবহার করি, ইমেজ এর size যত কম রাখতে পারবেন ততোই ভালো আপনার সাইটের জন্য, তাই বলে এই না আপনার সাইটে একদম low quality ইমেজ ব্যবহার করবেন। Medium quality image ব্যবহার করার চেষ্টা করবেন। তাহলে আপনার সাইটের লোড স্পিড অনেকটাই বেড়ে যাবে, ইনশাআল্লাহ।

Discovered - currently not indexed কিভাবে সমাধান করবেন

Discovered - currently not indexed এই সমস্যাটি সমাধান করার জন্য আপনাকে বিভিন্ন Social media তে আপনার পোস্ট শেয়ার করতে হবে। যেসকল social media তে পোস্ট শেয়ার করলে ভালো হবে, যেমন:-

এই সোশ্যাল মিডিয়া একাউন্ট গুলোতে পোষ্ট শেয়ার করার 15 থেকে 20 মিনিটের ভিতরে Discovered - currently not indexed চলে যাবে। এবং 24 ঘন্টার ভিতরে গুগলে পোস্ট ইন্ডেক্স হয়ে যাবে।

Crawled - currently not indexed সমাধান করবেন কিভাবে

Crawled - currently not indexed যদি এটা লেখা আসে, তাহলে বুঝবেন গুগোল আপনার পোস্ট ক্রল করছে। কিন্তু এখনও গুগোল আপনার পোস্ট গুগলে ইনডেক্স করে নাই। 24 ঘন্টার ভিতরে হয়ে যাবে। যদি না হয় তাহলে আবার একইভাবে যে  পোস্টে Crawled - currently not indexed দেখায়। সেই একইভাবে উপরের নিয়ম অনুযায়ী social media তে পোস্ট শেয়ার করবেন। এতোটুকু করলেই আপনার পোস্ট গুগোলে ইন্ডেক্স হয়ে যাবে। ইনশাআল্লাহ।

বোনাস টিপস:- পারলে আপনার সাইটটি গুগোল নিউজ অ্যাপ্রভাল নিয়ে নেন, Google news publisher অ্যাপ্রভাল নিয়ে নিলে।  Google news আপনার পোস্ট ইন্ডেক্স করতে সহায়তা করবে। এছাড়াও FeedBurner এ আপনার সাইট‌ সাবমিট করতে পারেন। তাহলে আপনার পোষ্টের ব্যাকলিংক বৃদ্ধি পাবে।

এছাড়া ব্লগার রিলেটেড যেকোনো সমস্যার সমাধান নিয়ে নিতে পারেন। ফেসবুকে আমি আপনার সমস্যা সমাধান করে দেওয়ার চেষ্টা করব।

যদি এই পোষ্টের দাঁড়ায় আপনার বিন্দু পরিমান উপকার হয়ে থাকে তাহলে কমেন্ট বক্সে কমেন্ট করে জানাবেন।

No comments:

Post a Comment

Pages